Tuesday, April 28, 2020

অনলাইন মিউজিক স্ট্রিমিং এখন আরো সহজ ইউটিউব মিউজিকে।

গান শুনতে পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া দায়। আমরা সবাই কমবেশি গান শুনে থাকি। কেউবা ফোনে কেউবা ইউটিউবে আবার কেউবা বিভিন্ন অনলাইন সাইটে। তবে সম্প্রতি গুগল তাদের নতুন একটি অ্যাপস প্রকাশ করেছে যা ইউটিউব মিউজিক নামে পরিচিত। ইউটিউব মিউজিক মূলত একটি অনলাইন মিউজিক স্ট্রিমিং অ্যাপস। অন্যান্য মিউজিক স্টিমিং সাইট গুলোর মতই এটিও একটি। কিন্তু এর অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে এটি গুগল তথা ইউটিউব কতৃক প্রকাশিত একটি স্ট্রিমিং সাইট। আর এখানে ইউটিউবের সব বাছাইকৃত গানগুলো আপনি পাবেন। 
youtube music, online streming,


ইউটিউব মিউজিক নামের অ্যাপসটিতে আপনি ইউটিউবের সব গান শুনতে পারবেন। নতুন যুক্ত করা হয়েছে অডিও ফিচার আপনি চাইলে এটি আপনার ফোনের অডিও প্লেয়ার এর মতোই ব্যবহার করতে পারবেন যেখানে থাকবে ইউটিউব এর সব মিউজিক। আপনি চাইলেই নিজের ইচ্ছামত প্লেলিস্ট বানিয়ে ফেলতে পারবেন এখান থেকে। আপনার পছন্দের গানগুলো খুঁজে পাবেন খুব সহজে। বর্তমানে এটি বিশ্বের 77 টি দেশে চালু করা হয়েছে, তবে বাংলাদেশে এখনো এভেলেবেল না। গুগল সম্প্রতি এটিকে পরিক্ষামূলক ভাবে বিভিন্ন দেশে প্রকাশ করেছে যা খুব সাড়া জাগিয়েছে।

অ্যাপসটিতে রয়েছে নিজের ইচ্ছামত গায়ক পছন্দ করে গান শোনার সুবিধা। আপনি চাইলে নিজের পছন্দের গায়কের গানটা শুনতে পারবেন। বানিয়ে নিতে পারবেন নিজের ইচ্ছা মত করে গানের লিস্ট। তবে এর জন্য আপনাকে মাসিকভাবে চার্জ দিতে হবে। অ্যাপসটির প্রিমিয়াম ভার্সনে আপনি চাইলে যেকোন গান ডাউনলোড করতে পারবেন। অ্যাডভার্টাইজমেন্ট ছাড়া গান শুনতে পারবেন। ফোনের স্ক্রিন অফ থাকলেও শুনতে পারবেন গান যা ইউটিউবে যায়না। এছাড়াও রয়েছে অসাধারণ সব ফিচার। বাংলাদেশ থেকে কিছু কিছু ওয়ে ব্যবহার করে অ্যাপটি চালানো যায়। যার মধ্যে অন্যতম হচ্ছে ভিপিএন ইউজ করে। ভিপিএন কানেক্ট করার মাধ্যমে আপনি ইউটিউব মিউজিক অ্যাপসটি চালাতে পারবেন বাংলাদেশ থেকে। এবং আপনার পছন্দের গানটি শুনতে পারবেন। তবে আশা করছি অ্যাপসটির পরীক্ষামূলক প্রচার শেষ হলে খুব জনপ্রিয়তা লাভ করবে এবং প্রিমিয়াম থেকে ফ্রী ভার্সন করা হতে পারে। 

আপনি চাইলে প্লে স্টোর থেকে ফ্রী ডাউনলোড করতে পারবেন এছাড়াও স্যামসাং গ্যালাক্সি স্টোর অথবা আপেল স্টোরে পাওয়া যাবে এই অ্যাপসটি। তাই যারা মিউজিক পছন্দ করেন আর অনলাইনে মিউজিক শুনতে ভালবাসেন, নতুন নতুন গান গুলো সবার আগে শুনতে চান আশা করি তাদের জন্য খুব কাজে লাগবে অ্যাপসটি। 

SHARE THIS

Author:

Abdullah Al Jarif is the founder and CEO of Silent Globe, a Bangladeshi Blog. Jarif was born in Bogura, Bangladesh. He is a freelancer over 4 years at fiverr. He has written many other publications on blogging, technology, Tips and Trick, gadgets and website strategy.You can find him below social link-

0 comments: